ঢাকা ১৯ মে ২০২৪, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

গুচ্ছ পরীক্ষা কেন্দ্রে হামলার হুমকি দিয়েছিল কেএনএফ


টেলিগ্রাম রিপোর্ট প্রকাশের সময় : এপ্রিল ২৭, ২০২৪, ৮:৪৫ অপরাহ্ণ / ২৭২২০
গুচ্ছ পরীক্ষা কেন্দ্রে হামলার হুমকি দিয়েছিল কেএনএফ

গুচ্ছ ভর্তি পরীক্ষা কেন্দ্রে হামলার হুমকি দিয়েছিল পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) বলে জানিয়েছেন গুচ্ছ ভর্তি কমিটির আহ্বায়ক ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। তিনি জানান, হামলার মাধ্যমে বড় সংখ্যক শিক্ষক-শিক্ষার্থীকে জিম্মির উদ্দেশ্য ছিল তাদের। এমন হুমকির পর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে কর্তৃপক্ষ।

শনিবার গুচ্ছের ‘এ’ ইউনিটের পরীক্ষা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। তিনি আরও বলেন, কেএনএফ আমাদেরকে একটা চিঠি দিয়েছিল। চিঠিতে তারা জানিয়েছিল আমাদের গুচ্ছের বড় বড় কেন্দ্রগুলোতে হামলা করবে। এ হামলার মাধ্যমে তারা বড় সংখ্যক শিক্ষক-শিক্ষার্থীদের জিম্মি করে নেবে। এ ধরনের একটি চিঠি পাওয়ার পর আমরা দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবগত করেছি। তারা আমাদের ডাকে সাড়া দিয়েছে।

তিনি বলেন, গুচ্ছের ‘এ’ ইউনিটের পরীক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী প্রতিটি বাহিনী সর্বোচ্চ সজাগ ছিলেন। আমাদের নিরাপত্তা নিশ্চিত করেছেন। বিশেষ করে রাঙ্গামাটি অঞ্চলের কেন্দ্রে সেনাবাহিনী সশস্ত্র অবস্থানে ছিল।

উল্লেখ্য, গুচ্ছের প্রথমদিন ‘এ’ ইউনিটের পরীক্ষা দুপুর ১২টায় শুরু হয়ে বেলা ১টায় শেষ হয়।

Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031