ঢাকা ১৯ মে ২০২৪, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শপথ নিলেন আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্যরা ।। অপেক্ষায় স্বতন্ত্র ও জাপা সংসদ সদস্যরা


টেলিগ্রাম রিপোর্ট প্রকাশের সময় : জানুয়ারি ১০, ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ণ / ২৭২২০
শপথ নিলেন আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্যরা  ।। অপেক্ষায় স্বতন্ত্র ও জাপা সংসদ সদস্যরা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। আজ বুধবার সকাল দশটায় জাতীয় সংসদ ভবনের শপথকক্ষে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করান একাদশ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর–৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন বিদায়ী স্পিকার শিরীন শারমিন চৌধুরী। প্রথমে তিনি নিজেই সংসদ সদস্য হিসেবে নিজের শপথ নেন। এরপর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলটি থেকে নির্বাচিত ২২৪ জন সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করান স্পিকার। পরে সবাই শপথপত্রে সই করেন।

বর্তমান সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি থেকে নির্বাচিত  ১ ১ ও স্বতন্ত্র  ভাবে  নির্বাচিত ৬২ জন সংসদ সদস্যসহ অন্যান্য দল থেকে নির্বাচিত ১ জন সংসদ সদস্যদেরও পর্যায়ক্রমে শপথবাক্য পাঠ করাবেন স্পিকার।

এরপর বেলা ১১টায় স্বতন্ত্র সংসদ সদস্যরা এবং দুপুর ১২টায় জাতীয় পার্টি ও অন্য দল থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেন।

এদিকে দুপুর ১২টায় আওয়ামী লীগের সংসদীয় দলের প্রথম সভা অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ ভবনে সরকারি দলের ওই বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকে সংসদীয় দলের নেতা নির্বাচন করা হবে। সংসদীয় দলের নেতা নির্বাচনের বিষয়টি চিঠি দিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে জানানো হবে। এরপর রাষ্ট্রপতি আহ্বান জানালে নতুন সরকার শপথ নেবে।

আগামীকাল বৃহস্পতিবার নতুন মন্ত্রিসভার শপথ নেওয়ার কথা।

Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031