ঢাকা ১৯ মে ২০২৪, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নওগাঁয় জাতীয় বীমা দিবস-২৪ যথাযথ মর্যাদায় পালিত হলো


টেলিগ্রাম রিপোর্ট প্রকাশের সময় : মার্চ ১২, ২০২৪, ২:০০ অপরাহ্ণ / ২৭২২০
নওগাঁয় জাতীয় বীমা দিবস-২৪ যথাযথ মর্যাদায় পালিত হলো

সাইফুল ওয়াদুদ,নওগাঁ জেলা প্রতিনিধিঃ
“করবো বীমা গড়বো দেশ স্মার্ট হবে বাংলাদেশস্মার্ট হবে বাংলাদেশ ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে নওগাঁ যথাযথ মর্যাদায় পালিত হলো জাতীয় বীমা দিবস-২০২৪। এ উপলক্ষে নওগাঁয় এক বিশেষ র‍্যালি শেষে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সোহেল রানা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার ফৌজিয়া হাবিব খান।এছাড়া উপস্থিত ছিলেন নওগাঁ সদর মডেল থানা অফিসার ইনচার্জ তদন্ত আব্দুল গফুর।

অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডে, নওগাঁ সদর মডেল থানার ডিজিএম ও ইনচার্জ মোঃ সাব্বির আহমেদ, সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানির নওগাঁ মডেল শাখার তৌফিকুর রহমান তপু, চার্টার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের মুনির হোসেন, ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানির শ্রী অসীম কুমার, জীবন বীমা কর্পোরেশনের মোঃ আব্দুল জব্বার, পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানির জি,এম মোঃ আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের মোঃ নাজমুল হোসেন নাহিদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোহাম্মদ আব্দুল আল হাদি পবিত্র গীতা থেকে পাঠ করেন অসীম কুমার।

দীর্ঘক্ষণ আলোচনায় বক্তারা বলেন বীমা শিল্পকে প্রতিষ্ঠিত করতে হলে আমাদের আরো শক্তিশালী ও পরিকল্পিত ভাবে মাঠে কাজ করতে হবে। বক্তারা আরো বলেন সেবার মান বাড়াতে হবে অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। স্কিম শেষে ম্যাচিউড হলে লাভ সহ আমানত দ্রুত গ্রাহককে প্রদান করতে হবে এবং একই সাথে গ্রাহকের বিশ্বাসযোগ্যতা বাড়াতে সকল বীমা সংগঠনগুলোকে আরো যুগোপযোগী সেবার মান
নিশ্চিত করা দরকার।

অপরপক্ষে প্রশাসন মনে করেন বীমা প্রতিষ্ঠানে যারা কাজ করেন তারাও আজ অবহেলিত নন বর্তমান সরকার বীমাশিল্প কে সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। ফলেই আজ পহেলা মার্চ কে পঞ্চম বারের মত সারাদেশে জাতীয় বীমা দিবস হিসেবে প্রতিপালিত হয়ে আসছে। বীমা প্রতিষ্ঠানগুলো সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকেই লালন করে থাকে।
ফলে জাতীয় অর্থনৈতিক নিরাপত্তার প্রশ্নে ব্যাংকের মতোই বীমা খাতকে আরো শক্তিশালী ও জোরদার করা প্রয়োজন। তাই সকলের সহযোগিতা পারস্পারিক কাম্য। এর আগে একটি মনোমুগ্ধকর সুসজ্জিত র‍্যালী নওগাঁ সার্কিট হাউস থেকে শুরু করে জেলা প্রশাসকের কার্যালয়ে শেষ হয়। এই র‍্যালিতে নেতৃত্ব দেন নওগাঁর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মোঃ সোহেল রানা।

Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031