ঢাকা ০৬ মে ২০২৪, সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ইসরাইলকে সন্ত্রাসী রাষ্ট্র ঘোষণার দাবিতে যশোরে প্রাচ্যসংঘের বিক্ষোভ সমাবেশ


টেলিগ্রাম রিপোর্ট প্রকাশের সময় : এপ্রিল ১৯, ২০২৪, ১:৪৭ পূর্বাহ্ণ / ২৭২২০
ইসরাইলকে সন্ত্রাসী রাষ্ট্র ঘোষণার দাবিতে যশোরে প্রাচ্যসংঘের বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার : স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠন ও ইসরাইলকে সন্ত্রাসী রাষ্ট্র ঘোষণার দাবিতে যশোরে বিক্ষোভ সমাবেশ করেছে বহুমাত্রিক জ্ঞানচর্চা কেন্দ্র প্রাচ্যসংঘ। বৃহস্পতিবার বিকেলে দড়াটানা ভৈরব চত্বরে আয়োজিত সমাবেশে বক্তারা বলেছেন, গাজায় গণহত্যা বন্ধে মুসলিম বিশ্বকে অবিলম্বে ঐক্যবদ্ধ হতে হবে। ইসরাইলের যত শক্তিশালী বন্ধু রাষ্ট্রই থাকুক না কেন, তারা হিজবুল্লাহ, হামাস ও হুথি’র মতো ছোট ছোট গ্রুপের সাথেও পেরে ওঠে না। মুসলিম বিশ্ব ঐক্যবদ্ধ হলে ইসরাইল নামক রাষ্ট্রের কোন অস্তিত্ব থাকবে না।

প্রাচ্যসংঘ যশোরের সভাপতি কবি ও লেখক কাসেদুজ্জামান সেলিমের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন প্রাচ্যসংঘের প্রতিষ্ঠাতা  লেখক, গবেষক ও সাংবাদিক  বেনজীন খান। এ ছাড়াও প্রাচ্যসংঘের সাধারণ সম্পাদক খবির উদ্দিন সুইট ও প্রবীণ সদস্য কার্তিক চন্দ্র রায় বক্তব্য রাখেন। অনুষ্ঠানটির  সঞ্চালনা করেন প্রাচ্য ফিল্মসংঘের পরিচালক সাংবাদিক আহসান কবীর। এর আগে সমাবেশস্থলে প্রাচ্যসংঘের  শিল্পী মোয়াজ্জেম হোসেন স্বপন ও শেখ আলমগীর হোসেন প্রতিবাদী সংগীত পরিবেশন করেন।

সমাবেশে বক্তারা আরও বলেন, সারা পৃথিবীর মুসলমানদের বিভক্তির সুযোগ নিয়েই জায়েন্টবাদী ইসরাইল আজ  ফিলিস্তিনের      গাজা, জেরুজালেমে গণহত্যা চালাতে পারছে। মুসলমানদের প্রথম কাবা মসজিদুল আকসা বন্ধ করার সাহস দেখাচ্ছে। ফিলিস্তিনে গণহত্যা চালাতে সাহস পাচ্ছে। এই গণহত্যার প্রতিবাদে সারা পৃথিবীতে বিক্ষোভ হচ্ছে। এসব বিক্ষোভে মুসলমানরা ছাড়াও খ্রিস্টান, হিন্দু, বৈদ্ধসহ সব ধর্ম বর্ণের লাখ লাখ মানুষ অংশ নিচ্ছেন। আর বাংলাদেশের মুসলমানরা তা চেয়ে চেয়ে দেখছে। তাদের প্রতিবাদ করার সাহস নেই। যা ইসলঅম কোন ভাবেই সমর্থন করে না। ইসলামে জায়েন্টবাদের কোন স্থান নেই।

Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031