ঢাকা ০৬ মে ২০২৪, সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

মানবাধিকার সংগঠন রাইটস যশোরের উদ্যোগে বোনো ডাইরেক্ট এইড এসোসিয়েশন এবং চান্স সুইসের সহযোগিতায় শার্শা উপজেলার ডিহি ও লক্ষণপুরে সিটিডাব্লিউএফ গঠিত


টেলিগ্রাম রিপোর্ট প্রকাশের সময় : মার্চ ২৪, ২০২৪, ২:৪১ অপরাহ্ণ / ২৭২২০
মানবাধিকার সংগঠন রাইটস যশোরের উদ্যোগে বোনো ডাইরেক্ট এইড এসোসিয়েশন এবং চান্স সুইসের সহযোগিতায় শার্শা উপজেলার  ডিহি ও লক্ষণপুরে সিটিডাব্লিউএফ গঠিত

মানবাধিকার সংগঠন রাইটস যশোরের উদ্যোগে বোনো ডাইরেক্ট এইড এসোসিয়েশন এবং চান্স সুইসের সহযোগিতায় শার্শা উপজেলার ডিহি এবং লক্ষণপুর ইউনিয়নে কাউন্টার ট্রাফিকিং উইমেন ফোরাম (সিটিডাব্লিউএফ) গঠন করা হয়েছে। ২০ ও ২১ মার্চ ইউনিয়ন দুটিতে পৃথক ওরিয়েন্টেশন সেশনের মাধ্যমে এই কমিটি গঠন করা হয়। প্রতিটি কমিটিতে ১৫ জন করে নারী সদস্য রয়েছেন।
এই কমিটি স্ব-স্ব ইউনিয়নে মানব পাচার বিষয়ে সামাজিক সচেতনতা সৃষ্টির মাধ্যমে মানব পাচার প্রতিরোধে কার্যকরী ভূমিকা পালন করবে। একইসাথে পাচারের শিকার ভিকটিমদের উদ্ধার, প্রত্যাবসন, পুনর্বাসন ও সামাজিক একত্রীকরণে সহায়ক হিসেবে কাজ করবেন কমিটির সদস্যরা। তারা এলাকার বাল্যবিবাহ প্রতিরোধ ও অন্যান্য মানবাধিকার ইস্যুতেও উদ্যোগী হবেন।
২০ মার্চ ডিহি ইউনিয়ন পরিষদে আয়োজিত ওরিয়েন্টেশনের উদ্বোধন করেন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মুকুল। বিশেষ অতিথি ছিলেন ইউপি সচিব সুফল কুমার সাহা। ২১ মার্চ লক্ষণপুর ইউনিয়ন পরিষদের অনুষ্ঠানের উদ্বোধন করেন পরিষদের চেয়ারম্যান আনোয়ারা খাতুন। সচিব মোখলেছুর রহমান এতে বিশেষ অতিিিথ হিসেবে বক্তৃতা করেন। এসব ওরিয়েন্টেশনে মানব পাচার ও এর নানা দিক নিয়ে সেশস পরিচালনা করেন রাইটস যশোরের কর্মকর্তা সরোয়ার হোসেন ও মো. তৌফিকুজ্জামান। প্রতিটি ওরিয়েন্টেশন সেনশে সচেনতনামূলক মানব পাচার বিষয়ক ডকুমেন্টারি ও জারিগান প্রদর্শন করা হয়।

Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031