ঢাকা ১৯ মে ২০২৪, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

গরুর গোয়ালের পাশেই কারখানা ! চুয়াডাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর উৎপাদন, দুইটি কারখানায় জরিমানা


টেলিগ্রাম রিপোর্ট প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২৩, ৭:৫১ অপরাহ্ণ / ২৭২২০
গরুর গোয়ালের পাশেই কারখানা ! চুয়াডাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর উৎপাদন, দুইটি কারখানায় জরিমানা
চুয়াডাঙ্গা প্রতিনিধি  : চুয়াডাঙ্গার জীবননগরে দুইটি চানাচুর কারখানায় ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।
আজ সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে জীবননগর উপজেলার দোয়ারাপাড়া ও চ্যাংখালী রোড এলাকায় অভিযান চালিয়ে চানাচুর ফ্যাক্টরিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করার সময় এ জরিমানা করা হয়।
অধিদফতরের সহকারি পরিচালক মোহা. সজল আহম্মেদ জানান, দোয়ারাপাড়ায় মেসার্স শিমু চানাচুর ফ্যাক্টরিতে অভিযানে এর আগেও সতর্ক করা স্বত্তেও গরুর গোয়ালের সাথেই অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে চানাচুর, নিমকি ও ডালভাজা তৈরি, নিষিদ্ধ ইন্ডাস্ট্রিয়াল লবন, রঙ ও টেস্টিং এর ব্যবহার, কর্মচারীদের স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে প্রতিষ্ঠানটির মালিক শহিদুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অপর একটি প্রতিষ্ঠান মেসার্স শান্তা চানাচুর ফ্যাক্টরির মালিক মরিয়ম খাতুনকে একই অপরাধ ও ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে ২টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয় এবং চানাচুর ফ্যাক্টরি দুটিকে গরুর গোয়াল বাইরে সরিয়ে কারখানার পরিবেশ উন্নয়ন, স্বাস্থ্যবিধি ও অন্যান্য বিষয় ঠিক না করা পর্যন্ত সমস্ত প্রকার কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। এসময় জব্দকৃত পোড়া তেল, লবন ও ক্ষতিকর রঙ  জনসম্মুখে নষ্ট করা হয়। । উপস্থিত ব্যবসায়ী ও জনসাধারণকে এবিষয়ে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।
অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান, জীবননগর পৌর স্যানিটারি ইন্সপেক্টর অজয় রায় এবং জীবননগর থানা পুলিশের একটি টিম।
জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031