ঢাকা ০৬ মে ২০২৪, সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

চৌগাছায় ‘পাঁচনামনা দুস্থ কল্যাণ সংস্থা’র উদ্যোগে কৃতি সন্তান সম্মাননা প্রদান 


টেলিগ্রাম রিপোর্ট প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০২৪, ৭:১৯ অপরাহ্ণ / ২৭২২০
চৌগাছায় ‘পাঁচনামনা দুস্থ কল্যাণ সংস্থা’র উদ্যোগে কৃতি সন্তান সম্মাননা প্রদান 
রায়হান হোসেন, চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ  যশোরের চৌগাছায় পাঁচনামনা দুস্থ কল্যান সংস্থার উদ্যোগে মানবতাজাগরন ও সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে এলাকার কৃতি শিক্ষার্থী ও কৃতি সন্তানদের সম্মাননা প্রদান করা হয়। শুক্রবার (১২ এপ্রিল) বিকাল ৪টায় পাঁচনামনা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ সম্মাননা প্রদান করা হয়।
সংস্থাটির সভাপতি জুমারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন পৌর মেয়র নূর উদ্দীন আল-মামুন হিমেল। সাধারণ সম্পাদক মাষ্টার মজনুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন স্থানীয় কাউন্সিলর শাহিদুল ইসলাম ও খুলনা বি এল কলেজের সহকারী অধ্যাপক (পরিসংখ্যান) ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক ছানোয়ার হোসেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, সম্মাননা মানেই কৃতকর্মকে সম্মানিত করা। সম্মানিত হওয়া মানেই দায়িত্ব বেড়ে যাওয়া। তাই সকলকে নিজ নিজ অবস্থানে থেকে গ্রাম, সমাজ ও দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। শিক্ষা ও একতাই পারে সমাজকে বদলে দিতে। তাঁরা আরও বলেন, সমাজকে সুশিক্ষার মাধ্যমে এগিয়ে নিতে পারলে দেশ আরও এগিয়ে যাবে। পাঁচনামনা দুস্থ কল্যাণ সংস্থার এই আয়োজন শিক্ষাকে এগিয়ে নিতে ভূমিকা রাখবে।
এসময় পাঁচনামনা দুস্থ কল্যাণ সংস্থার প্রধান উপদেষ্টা লিটন বিশ্বাস, কোষাধ্যক্ষ হাফিজুর রহমান, সদস্য ও পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বকুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০২২ সালের ১৬জুলাই ৩৬ জনের উদ্যমী একদল যুবক ও বয়োজ্যেষ্ঠ’র উদ্যোগে প্রতিষ্ঠা করা হয় পাঁচনামনা দুস্থ কল্যাণ সংস্থা। মানবতা, ঐক্য ও শান্তির এই প্রতিপাদ্যকে সামনে রেখে দীর্ঘদিন থেকেই সমাজের বিভিন্ন অসহায় মানুষদের আর্থিক সহায়তা দিয়ে আসছে সংগঠনটি। তারই ধারাবাহিকতায় শুক্রবার দুপুরে ওই এলাকা থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া কৃতি শিক্ষার্থী, সরকারী-বেসরকারী চাকরিজীবীসহ গন্যমান্য ব্যক্তিদের সম্মাননা প্রদান করে সংস্থাটি।

Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031